সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

দুর্ঘটনায় ট্রেন, তেল সংগ্রহে ব্যস্ত স্থানীয়রা

নিজস্ব প্রতিবেদক: সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও বিয়ালীবাজারের কাছে তেলাবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হওয়ায় সারাদেশের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেলকর্মীরা জানান, প্রায় ৮০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। রেললাইন সংস্কার করে বগি উদ্ধারের পর সচল হবে রেলযোগযোগ।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ও বিয়ালীবাজারের মধ্যখানে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণে সিলেট থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেস ট্রেন মোগলাবাজার স্টেশনে আটকা পড়েছে।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের সিনিয়র সাব অ্যাসিস্ট্যান্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার দুলাল চন্দ্র দাস জানান, মেরামতের কাজ চলছে। তবে কবে নাগাদ ট্রেন স্বাভাবিক হবে এ ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

সিলেট রেলওয়ে স্টেশন ম্যানেজার খলিলুর রহমান জানান, “সাতটি বগি রেললাইনের ওপর উপুড় হয়ে পড়েছে। এতে রেললাইনও ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক করতে দুটো দল কাজ করছে। কখন স্বাভাবিক হবে, নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না।”

মাইজগাঁও রেলস্টেশন থেকে জানানো হয়, দুর্ঘটনাস্থলের ঢাকাগামী ও সিলেটগামী দুটো ট্রেন আটকা পড়েছে। বগি লাইনচ্যুত হওয়ার ৩ ঘণ্টা পর কুলাউড়া জংশন থেকে পর্যবেক্ষণে অআসেন একদল কর্মী। সকাল সাড়ে ৯টা থেকে রেললাইনের সংস্কার কাজ শুরু হয়। প্রায় আধা কিলোমিটার রেলপথের ত্রুটি সারিয়ে লাইনচ্যুত বগি উদ্ধার করা হবে বলে জানিয়েছেন কর্মরত রেলকর্মীরা।

এদিকে লাইনচ্যুত বগিগুলো থেকে আশপাশের এলাকায় তেল ছড়িয়ে পড়েছে। স্থানীয়রা বালতি নিয়ে তেল নিয়ে যাচ্ছেন নিজেদের বাড়িতে।

ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাফায়াত হোসেন জানান, তেল থেকে অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড ঠেকাতে এবং মানুষকে সরিয়ে নিতে এলাকায় মাইকিং করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com